Breaking News
Home / সাম্প্রতিক সংবাদ / আমাকে কেউ বিয়ে করতে চায় না আমি উচ্চ শিক্ষিতা, বিদেশে পড়াশোনা করেছি,কেনো এই দসা জেনে নিন
Loading...

আমাকে কেউ বিয়ে করতে চায় না আমি উচ্চ শিক্ষিতা, বিদেশে পড়াশোনা করেছি,কেনো এই দসা জেনে নিন

আমাকে কেউ বিয়ে করতে চায় না আমি উচ্চ শিক্ষিতা, বিদেশে পড়াশোনা করেছি,কেনো এই দসা জেনে নিন

আমাকে কেউ বিয়ে করতে চায় না আমি উচ্চ শিক্ষিতা, বিদেশে পড়াশোনা করেছি,কেনো এই দসা জেনে নিন

সহবাস করার সময় মেয়েরা কাঁদে, কিন্তু কেনো কাঁদে?? জানলে আকাশ থেকে পড়বেন

২০১১ সালে ‘ইন্টারন্যাশনাল জার্নাল অব মিলন হেলথ’-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, এক-তৃতীয়াংশ নারী তৃপ্তিদায়ক মিলন কর্মের পরও বিষণ্নতায় ভোগেন।

তারা কাঁন্নার পেছনে বেশ সশয় ব্যয় করেন এমনকি সেক্সের আগেও অনেক নারী আবেগাপ্লুত হয়ে পড়েন।

২৮ বছরৃ বয়সী লরা নামের এক নারী জানান যে, সঙ্গী তাকে জড়িয়ে ধরার পরই তিনি কেঁদে ফেলেছিলেন। অনেক সময় এ অবস্থা কয়েক ঘণ্টা ধরে স্থায়ী হতে পারে। অনেক সময় সেক্সের পর রাতে ঘুমিয়ে সকালে ওঠার পরও মনে হয়, মনটা খারাপ হয়ে আছে।

২৫ বছর বয়সী সোফি জানান, সেক্সের পর প্রায়ই আমি কাঁদি। আমার কাছে মনে হয়, হয়তো এ অবস্থা কাটিয়ে ওঠার জন্যে দেহে অনেক বেশি হরমোনের প্রয়োজন।

বিশেষজ্ঞ ড. পেট্রা বয়নটন জানান, যৌনতার পর দুঃখবোধ হওয়া বা বিষণ্ন হয়ে পড়ার বিষয়টি অনেকগুলো কারণের ওপর নির্ভর করতে পারে। নানা ধরনের আবেগ নানাভাবে প্রভাবশালী হয়ে ওঠে।

এমনকি ছেলেরাও কাঁদতে পারেন। ৩১ বছর বয়সী চার্লি জানান, জীবনে প্রথমবার সেক্স করার পর প্রচুর কেঁদেছি। আমি ভয় পেয়ে গিয়েছিলাম।

সম্পর্ক বিষয়ক বিশেষজ্ঞ জেন ডে বলেন, নানা স্বাদ ও গন্ধ হয়ে জীবনে আসে। খুব আবেগের সঙ্গে, ধীর লয়ে ও গভীর অনুভূতি নিয়ে যৌনতার পর এমনিতেই মনটা ভার হয়ে থাকতে পারে

মা হতে চাইছেন? এই পদ্ধতি অবলম্বন করুন। সন্তানের মুখ দেখতে পাবেন অবশ্য। জেনে নিন কি পদ্ধতি।

অনেক দিন ধরেই মা হতে চাইছেন? চিকিত্সকদের পরামর্শ মতো সব কিছুই করছেন, নিয়ম মেনে ওষুধও খাচ্ছেন হয়তো। তা হলে এর সঙ্গেই যোগ করতে পারেন সপ্তাহে এক গ্লাস করে রেড ওয়াইন।

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানাচ্ছেন, সপ্তাহে এক দিন রেড ওয়াইন খেলে সন্তান ধারণের সম্ভাবনা বাড়ে। যদিও সেই সঙ্গে গবেষকরা জানিয়েছেন, রেড ওয়াইন খাওয়ার সঙ্গে সন্তান ধারণ ক্ষমতা বাড়ার কোনও সরাসরি সম্পর্ক তাঁরা খুঁজে পাননি। তবে রেড ওয়াইন যে ওভারিয়ান রিভার্স (গর্ভাশয়ে একসঙ্গে বেশি সংখ্যক ডিম্বাণু) ঘটাতে সক্ষম সে ব্যাপারে তারা নিশ্চিত।

এই গবেষণার জন্য বিজ্ঞানীরা ১৮ থেকে ৪৪ বছর বয়সী ১৩৫ জন মহিলাকে বেছে নেন। তাদের প্রতি মাসে বিয়ার, স্পিরিট, রেড ওয়াইন ও হোয়াইট ওয়াইন খাওয়ার রেকর্ড সংগ্রহ করা হয়। সেই সঙ্গেই আল্ট্রাসাউন্ড করে তাদের গর্ভাশয়ে অ্যানট্র্যাল ফলিকলের সংখ্যা দেখা হয়।

দেখা যায় যারা মাসে ৫ গ্লাসের বেশি রেড ওয়াইন খেয়েছেন তাদের গর্ভাশয়ে শক্তিশালী ডিম্বাণুর সংখ্যা বেশি। যা ভবিষ্যতে গর্ভধারণের জন্য ব্যবহার করা যেতে পারে। অন্য দিকে, যারা হোয়াইট ওয়াইন, স্পিরিট বা বিয়ার খেয়েছেন তাদের ডিম্বাশয়ে এমন কোনও পরিবর্তন হয়নি।

চিকিত্সকরা জানান, সম্ভবত ডিম্বাশয়ে রেসভারেট্রল নামক অ্যান্টি অক্সিড্যান্ট স্ট্রেস থেকে ডিম্বাণু

Loading...