Breaking News
Home / এক্সক্লুসিভ / অবশেষে রহস্যভেদ | ব্লু হোয়েল গেম সম্পর্কে এতদিন যা জানতেন সব ভূয়া, আসল সত্য জেনে নিন
Loading...

অবশেষে রহস্যভেদ | ব্লু হোয়েল গেম সম্পর্কে এতদিন যা জানতেন সব ভূয়া, আসল সত্য জেনে নিন

Blue whale গেমসটি সারা পৃথিবীতে সুইসাইড গেমস হিসেবেই পরিচিত। সারা পৃথিবীতে অনেকেই এই গেমস এর খপ্পরে পরে প্রান দিয়েছেন। কারন অনেকেরই ধারনা এই গেমস এ প্রবেশ মানে নিশ্চিত মৃত্যু। ব্লুহোয়েল গেমস নিয়ে প্রচলিত আছে অনেক কাহিনী। আজকে আমরা এর প্রকৃত রহস্যভেদ করব।

Blue whale game এর ময়না তদন্ত নিয়ে একটি পর্ব করবো আপনাদের কথা দিয়েছিলাম। আজকে আমরা ব্লু হোয়েল গেমস নিয়ে চুলচেরা বিশ্লেষন করবো। তাই আমাদের ভিডিওটি একটু দীর্ঘ হতে পারে। আশাকরি, ধৈর্য্য সহকারে আমাদের ভিডিওটি দেখলে সম্পূর্ন ব্লু হোয়েল গেমসটি সম্পর্কে আপনি পানির মতো ক্লিয়ার হয়ে যাবেন। যাইহোক, শুরু করা যাক।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

কে এই ফিলিপ বুদেকিন?

ফিলিপ বুদেকিন রাশিয়ার নাগরিক। তার ডাকনাম ফিলিপ ফক্স। তার পরিবার সম্পর্কে বিস্তারিত কিছু গণমাধ্যমে প্রকাশ পেতে দেখা যায়নি। ফিলিপ ১৮ বছর বয়সে ২০১৩ সালে প্রথমে ব্লু হোয়েল নিয়ে কাজ শুরু করেন।

প্রথমে তিনি সামাজিকমাধ্যমে ‘এফ৫৭’ নামে একটি গ্রুপ তৈরি করেন। এরপর ৫ বছরের জন্য একটি পরিকল্পনা করেন। ৫ বছরের মধ্যে যেসব মানুষ সমাজের জন্য অপ্রয়োজনীয় (তার মতে) তাদের ধ্বংস করার পরিকল্পনা করেন।

ফিলিপ যখন এই পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেন তখন তিনি রাশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন। তিনি সাউন্ড ইঞ্জিনিয়ারিং এবং মনোবিজ্ঞান বিষয়ে পড়াশোনা করেছেন।

বিশ্ববিদ্যালয়ে তিন বছর পড়াশোনার পর ব্লু হোয়েলে এবং সাথে আরো ৪/৫ টি অপরাধমূলক গ্রুপ তিনি পরিচালনা করছেন এই বিষয়টি প্রকাশ হলে ২০১৬ সালে তাকে বহিষ্কার করা হয়। ওই সময়ে তাকে গ্রেফতার করে রাশিয়ার আইনশৃংখলা বাহিনী।

শহরে খাঁটি মধু চেনা খুব কঠিন, খাঁটি মধু চেনার ৪টি সহজ উপায় জেনে রাখুন

সব মধুর চেহারা একই রকম হওয়ায় বোঝার উপায় থাকেন না কোনটি আসল আর কোনটি নকল। তাই খাঁটি মধু চেনার জন্য কয়েকটি উপায় আছে৷ জেনে নিন সেই সহজ ৪টি উপায়৷

২৪ জন ডুবুরি জম জম কূপ তলদেশ থেকে নিয়ে এল অজানা তথ্য !কুদরত দেখে অবাক বিজ্ঞানীরা

১. এক গ্লাস জলে এক চামচ পরিমাণ মধু দিন। তারপর আস্তে আস্তে গ্লাসটি নাড়া দিন। মধু জলের সঙ্গে মিশে গেলে নিশ্চিত হবেন সেটা ভেজাল মধু। আর মধু যদি ছোট পিণ্ডের মতো গ্লাসের জলে ছড়িয়ে যায়, তাহলে বুঝবেন সেটা খাঁটি মধু।

২. মধুর আসল-নকল নির্ধারণ করতে এক টুকরো কাগজে অল্প একটু মধু লাগিয়ে নিন। এবার যেখানে পিঁপড়ে আছে সেখানে রেখে দিন। তারপর অপেক্ষা করতে থাকুন। মধুতে যদি পিঁপড়ে ধরে তাহলে বুঝে নেবেন আপনার

Loading...