কঙ্গনার বিরুদ্ধে মামলা!

বলিউডে এখন কঙ্গনা রানাউত মানেই বিতর্ক। সিনেমার খবরের চেয়ে বিভিন্ন বিষয় নিয়ে বিতর্কের মধ্যেই থাকেন তিনি। এর যেন শেষ নেই। সুশান্তের মৃত্যু নিয়ে এখনো বেফাঁস মন্তব্যের জন্য ধারাবাহিকভাবে সমালোচনার তোপে পড়ছেন তিনি। এরমধ্যে মামলা নিয়েও সমালোচিত হয়েছেন তিনি। সম্প্রতি আবারও কঙ্গনার বিরুদ্ধে মামলা দায়ের করল কর্নাটকের একটি আদালত। কৃষকদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার অভিযোগেই এবার বলিউড কুইনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে কর্নাটকের তুমকুর থানা। আইনজীবী রমেশ নায়েক এরপর কঙ্গনার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন বলে জানা যায়। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ১৫৬-র ৩ ধারায় দায়ের করা হয়েছে অভিযোগ।

সম্প্রতি কৃষক বিল নিয়ে মুখ খোলেন কঙ্গনা রানাউত। কৃষক বিলের যারা বিরোধিতা করছেন, তাদেরকে ‘জঙ্গি’ বলে আক্রমণ করেন কঙ্গনা। বলিউড অভিনেত্রীর ওই মন্তব্যের পরই শুরু হয়ে যায় জোর শোরগোল। কঙ্গনার ওই মন্তব্যের জেরেই এবার তার বিরুদ্ধে মামলা দায়ের করল কর্নাটকের ওই আদালত। যদিও কঙ্গনার তরফে এ বিষয়ে পালটা কোনো মন্তব্য করা হয়নি।

সম্প্রতি মহারাষ্ট্র সরকারের সঙ্গে জোরদার বিতর্কে জড়ান কঙ্গনা রানাউত। বিএমসির তরফে তার পালি হিলের অফিসের একাংশ ভেঙে দেওয়া হয়। যা নিয়ে বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হন কঙ্গনা। যদিও বিএমসির তরফে দাবি করা হয়, অভিনেত্রীর পালি হিলের অফিসের ওই অংশটুকু বেআইনি ছিল বলেই তা ভেঙে দেওয়া হয়েছে। তবে কঙ্গনা পালটা দাবি করেন, অফিস তৈরির জন্য তিনি এনসিপি নেতা শরদ পাওয়ারের কাছ থেকে ফ্ল্যাট কিনেছিলেন। তার অফিসের কোনো অংশ বেআইনি হলে, তার জবাব শরদ পাওয়ারকে দিতে হবে বলে তোপ দাগেন কুইন।

এসবের পাশাপাশি বলিউডের একাংশের সঙ্গেও কঙ্গনার জোর তরজা শুরু হয়। সুশান্ত যখন আত্মহত্যা করেছেন বলে এইমসের ফরেন্সিক দলের তরফে জানানো হয়, তখন কঙ্গনা কি তার পুরস্কার ফিরিয়ে দেবেন না! এমনই প্রশ্ন তোলেন স্বরা ভাস্কর। যার জবাবে কঙ্গনা জানান, তিনি একটিও যদি মিথ্যে অভিযোগ করেন, তাহলে অবশ্যই তার পুরস্কার ফিরিয়ে দেবেন। তিনি এককথার মানুষ বলেও স্পষ্ট জানান অভিনেত্রী।